সুইডেনে বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৪৬ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

53

১১ই নভেম্বর বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৪৬ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সুইডেন আওয়ামী যুবলীগের উদ্দোগে আলোচনা সভায় ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয় গত ১১ই নভেম্বর স্টকহোমের একটি হলে।আলোচনা সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন আব্দুল মালিক সেলিম এরপর ১৯৭১ ও ১৫ ই আগস্ট ১৯৭৫ সালে নিহত সকল শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে দাড়িয়ে এক মিনিট নিররবতা পালন ও সমবেত কণ্ঠে জাতীয় সংগীত পরিবেশন করা হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুইডেন আওয়ামী লীগের সাবেক সফল সভাপতি বীর মুক্তিযোদ্ধা জনাব গোলাম আম্বিয়া ঝন্টু। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুইডেন আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি মহিউদ্দিন আহমেদ লিটন, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ বজলুল বারী মাসুম, বীর মুক্তিযোদ্ধা হুমায়ূন কবির, আব্দুস সালাম, শহীদুজ্জামান শিকদার খোকা, নাসিম আহমেদ, রফিকুল ইসলাম নয়ন, নীলা চৌধুরী,ইসরাত জাহান।

বক্তব্য রাখেন সুইডেন যুবলীগের মিজানুর রহমান মিজান,মূর্তজা হক নিপু,ফকির মিজানুর রহমান,ইয়াসমিন হক,আবুল
হোসাইন,মুরাদুল ইসলাম,মামুন ভুইয়া,শাহারিয়ার রিয়াদ,মো: মিঠু হোসাইন,ইকবাল উদ্দিন মামুন,সাহাবুদ্দিন আল আহমেদ,কবির মল্লিক,মো:মিজান,মাহাবুবর রহমান জুয়েল,শাখোয়াত হোসেন,মো: আউয়াল,মো: নিউটন,উত্তম কুমার,আল মামুন,মো:রাকিব দিদারুল আলম, মহিউদ্দিন সবুজ,মুজিবুল হক।

আরও বক্তব্য রাখেন আমানুল্লাহ ইসলাম সভাপতি জার্মান যুবলীগ, এনায়েত করিম ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ইতালি যুবলীগ। বাংলাদেশে আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকীর বিশাল আকৃতির কেক কেটে ৪৬ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়। সাংস্কৃতিক অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন সুইডেনের স্বনামধন্যা সংগীত শিল্পী ইয়াসমিন হক, বেলায়েত হোসেন নিপা, রাসেল আহমেদ, তারিক কামাল মোস্তাফা।

Comments are closed.